আজ শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

খালেদার মুক্তিতে ট্রাম কার্ড ছাত্রদল !

 সকলকে একত্রিত করে নেত্রীর মুক্তির দাবিতে রাজপথে নামবো- রনি
 কেন্দ্রের নির্দেশনা পেলেই আমরা কর্মসূচি পালন করবো- সজিব
 আন্দোলন সফল করার মতো পর্যাপ্ত শক্তি বিএনপির আছে- সাহেদ
 আন্দোলনের বিষয়ে ছাত্রদল সবসময় প্রস্তুত আছে- বাবু

সংবাদচর্চা রিপোর্ট
কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী চলতি মাসে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলনে নামছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। আন্দোলনের বিষয়ে কেন্দ্রীয় নেতাদের বৈঠকের পর এখানো পর্যন্ত তেমন কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীদের। তবে, এবার বিএনপির আন্দোলন অর্থ্যৎ খালেদা জিয়ার মুক্তিতে ট্রাম কার্ড হতে পারে ছাত্রদল। বিএনপির ছাত্রদল নামক সংগঠনটিকে ভ্যানগার্ড খ্যত সংগঠন বলা হয়ে থাকে। আর তাই আন্দোলনের বিষয়ে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, থানা ও কলেজ পর্যায়ের ছাত্রদলের নেতাকর্মীদের জেলা ও মহানগরের দায়িত্বে থাকা নেতারা একত্রিত করতে পারলেই মূলত আন্দোলন সফল করা সম্ভব হবে বলে মনে করছেন বিএনপির তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা।
জানা যায়, আগামী ২৫ জুলাই কেন্দ্রীয় ছাত্রদলের কমিটির কাউন্সিল হতে যাচ্ছে। ওই কাউন্সিলে নারায়ণগঞ্জ জেলা ও মহানগরের ১০ জন নেতাকর্মী ভোট দিবেন। কেন্দ্রীয় কমিটি হওয়ার পরপরই জেলা ও মহানগর দায়িত্বে থাকা নেতাকর্মীরা ওয়ার্ড থেকে থানা পর্যন্ত সকল কমিটির ঘোষণা দিবেন। সকল পর্যায়ের কমিটির খসড়া তারা ইতিমধ্যেই করে রেখেছেন। কেন্দ্রের নির্দেশনা পেলেই তারা কমিটির তালিকা প্রকাশ করবেন। সে হিসেবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলনে নামতে তাদের আরও তিন থেকে ৪ সপ্তাহের মতো সময় লাগতে পারে। সকল পর্যায়ের কমিটি ঘোষণা করার পরেই সর্বস্তরের নেতাকর্মীদের নিয়ে আন্দোলনে নামবে ছাত্রদল।
চলতি মাসে কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক আন্দোলনের প্রস্তুতির বিষয়ে জানতে দৈনিক সংবাদচর্চা পত্রিকা অফিস থেকে মুঠোফোন করা হয় নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনির কাছে। তিনি বলেন, দেশ নেতা তারেক রহমানের নেতৃত্বে ও তার আদর্শ বুকে ধারণ করে আমরা এগিয়ে যাচ্ছি। আমরা দেখতে পাচ্ছি আমাদের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া প্রায় ১৭ মাস যাবৎ জেলহাজতে পরে রয়েছেন। আর তাকে মুক্ত করতেই আমরা তৈরি হচ্ছি। একি বিষয়ে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজিব বলেন, নেত্রীর মুক্তির দাবিতে কেন্দ্র থেকে নির্দেশ দেয়া মাত্রই ছাত্রদল তা অক্ষরে অক্ষরে পালন করেছে। আমরা সবসময়ই প্রস্তুত আছি পূর্বেও ছিলাম এবং ভবিষ্যতেও থাকবো। দায়িত্ব পালনে আমরা কখনোই পিছপা হইনি।
১৭ মাসের অধিক সময় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কারাগারে আছেন। নেত্রীর মুক্তির দাবিতে ছাত্রদলকেই ট্রাম কার্ড হিসেবে বেছে নিয়েছেন কেন্দ্রীয় নেতারা। কেন্দ্রীয় কমিটি হওয়ার পরপরই দেশের সকল জেলায় বিলুপ্ত হয়ে যাওয়া কমিটি এবং নতুন করে বিভিন্ন পর্যায়ে কমিটি গঠন করা হবে। সেই সুবাদে নারায়ণগঞ্জে সকল ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, থানা ও কলেজ কমিটিগুলো প্রকাশ করা হবে। আর তাই উচ্ছাসিত নারায়ণগঞ্জ ছাত্রদলের সকল স্তরের নেতাকর্মীরা। সূত্র জানায়, সব ধরণের কমিটির খসড়া ইতিমধ্যেই জেলা ও মহানগর ছাত্রদল থেকে করা হয়েছে। শুধু মাত্র কেন্দ্রীয় নির্দেশনার কারণেই তা এখনো প্রকাশ করা হয়নি। তবে, কেন্দ্রীয় কমিটি হয়ে যাওয়ার পরপরই জেলার বিভিন্ন পর্যায়ের করা কমিটির খসড়াগুলো সাংবাদিকদের কাছে দিয়ে দেয়া হবে বলে ছাত্রদল নেতাদের কাছ থেকে জানা যায়।

মহানগর ছাত্রদলের সভাপতি সাহেদ আহমেদ বলেন, বাংলাদেশের বিভিন্ন জায়গার ন্যয় বিএনপির মূল দলের সমর্থন আমরা শতভাগ পাচ্ছি না। তবে, বিএনপি অনেক বড় দল। সরকার যদি প্রশাসনিক ভাবে আমাদেরকে আন্দোলন করার সুযোগ দেয় তাহলে আন্দোলন সফল করার মতো পর্যাপ্ত শক্তি বিএনপির আছে। মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক মমিনুর রহমান বাবু বলেন, আন্দোলনের বিষয়ে মহানগর ছাত্রদল সবসময়ই প্রস্তুত আছে। কেন্দ্র থেকে নির্দেশ দেয়া মাত্রই আমরা আমাদের নেত্রীর মুক্তির দাবিতে রাজপথে নামবো ইনশাআল্লাহ।

স্পন্সরেড আর্টিকেলঃ